এই সময়ের হেয়ারস্টাইল

প্রকাশঃ মে ৩, ২০১৫ সময়ঃ ২:৫০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৬ পূর্বাহ্ণ

gallery_big_textured-bob-hairstyleএ বছর চুলের স্টাইলের ট্রেন্ড হলো লং বব। আরাম এবং সময়স্বল্পতা—এই দুয়ের কথা চিন্তা করে এ সময় অনেকে embedded-bowl-cut-pixie-hairstyle-3চুল ছোট করে কেটে রাখছেন। বড় চুলের যত্নআত্তিতে যে পরিমাণ সময় দিতে হবে, বব কাটে তার প্রয়োজন নেই।

নানা স্টাইলে সাজাতে পারবেন এই ধাঁচে কাটা চুল। সংগীতশিল্পী টেইলর সুইফট থেকে শুরু করে মডেল কিম কারদাশিয়ান, অভিনয়শিল্পী রিজ উইদারস্পুন থেকে জেসিকা অ্যালবা—অনেক হলিউড তারকাকেই দেখা যাচ্ছে এই কাটে। তবে তাঁদের লুকে দেখা যাচ্ছে বৈচিত্র্য। কাট সেই একই, সাজিয়ে রাখা হচ্ছে ভিন্ন ভিন্ন ঢঙে।

বব কাটে বর্তমানে এসেছে নানা রূপান্তর, সামার ববে পেছনের চুল খাটো রেখে সামনের দিকের চুলগুলো লম্বা রাখা হয় এবং একটু তেরছাভাবে কাটা হয়। শর্ট শ্যাগে আবার অনেকগুলো লেয়ার থাকে। এই কাটে চুলের এলোমেলো ভাবের সৌন্দর্য ফুটে ওঠে।

পিক্সি কাটও ববের আরেকটি ধরন। শর্ট শ্যাগ ও পিক্সি কাটে চুল ঘাড় পর্যন্ত নামে। ক্লাসিক ববে সামনে ব্যাংগস রাখা হয় এবং নিচের দিকের চুলগুলো কখনো সমান, কখনোবা বাঁকা করে কাটা হয়। যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামাকে এই কাটে দেখা যায়।

আগে সাধারণত ছোটদেরকেই এভাবে চুল কেটে দেওয়া হতো। এখন এটি নিজের বয়স, ব্যক্তিত্ব এবং মুখের গড়নের সঙ্গে মিল রেখে নানা আঙ্গিকে যেকোনো বয়সী মেয়েরাই নিতে পারেন।Pixie-hair-cut

যাঁদের কপাল বড় তাঁরা সামার বব বেছে নিতে পারেন। এই কাটে ব্যাংগস রাখা হয়, ফলে সামনের চুলগুলো এক পাশে সিঁথি করে রাখলে ভালো দেখাবে।
উচ্চতাও একটি গুরুত্বপূর্ণ বিষয়, গলা লম্বা হলে ববে কয়েকটি লেয়ার রাখলে ভালো লাগবে, খাটো হলে মানাবে ক্লাসিক ববেhair-color-ideas-for-spring-2012

কেউ চাইলে এই বব কাটে চুলগুলো সোজা রাখতে পারেন। ঢেউ খেলানো বা নিচের দিকে সামান্য স্পাইরাল করে নিলেও লুকে নতুনত্ব আসবে।মুখের গড়ন ভারী হলে সামনে লেয়ার রেখে বব কাটলে ভালো লাগবে।

এক পাশের চুল ছোট, আরেক পাশে লম্বা রেখেও ইদানীং এই কাট দেওয়া হচ্ছে। যে পাশে সিঁথি করা হবে, সে পাশের লেয়ারের দৈর্ঘ্য লম্বা রেখে শেষের ধার চোখা করে কাটার চলও নজরে পড়ছে এখন। এ ধরনের কাটে চুল ছেড়ে রেখে সুন্দরভাবে সেট করে নিলেই ভালো দেখাবে।

বব কাটের সঙ্গে চুল রং করার ক্ষেত্রে হাইলাইট অথবা এক্সটেনশন করা যেতে পারে। অনেকে সবুজ, লাল, গোলাপি—এই রংগুলো দিয়েও হাইলাইট করাচ্ছেন।

তবে পুরো মাথাজুড়ে নয়, অল্প কিছু চুলের গোছাতেই এমন হাইলাইট করা হচ্ছে। পেশাজীবীদের কর্মক্ষেত্রের পরিবেশ বিবেচনা করে মানানসই একটি শেডের রং ব্যবহার করা উচিত।
 

তাজিন/প্রতিক্ষণ/এডি/শারমিন

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G